Image
 
Gifts: Misti | Mahabhoj | Cake
Movie: Bengali | Hindi | Satyajit
Music: Rabindra | Najrul | Adhunik
Books: Children | Pujabarshiki | Novel
সুগার এন্ড স্পাইস প্রিন্ট কর ইমেল
লিখেছেন প্লাবন দাশ   

এক

-হাউ ডেয়ার ইউ... ... ... নো নো, ইট্স ইমপসিবল...তোমার সাথে কোনও ভদ্রলোক থাকতে পারেনা। গেটলস্ট ফ্রম হিয়ার। জাস্ট নাউ... ... ...। স্টিয়ারিং-এ হাত রেখেই মন্ত্র যপের মতো কথা গুলো বলতে থাকে বিক্রম। বাড়ি ফিরেই সুজানকে কিভাবে ডেকে, ঠিক কি ধরণের কথা বলতে হবে, তারই ট্রায়াল এটা। দু’দুবার সিগন্যাল ভাঙতে হয় অমনস্কতায়। পাশের সিটেই প্লাসটিক ব্যাগ ভর্তি ডিভোর্স পেপারস্।

-উফ্, ও গড, গিভ মি স্ট্রেন্থ। এই কথাটা কিন্তু মন্ত্র যপের মতো মনে হয়না আর। অনেক বেশি স্পষ্ট, অনেক বেশি জোরালো। নিজের কানেই কেমন যেন বেজে ওঠে কথা গুলো। গলাটাও কেমন অচেনা। বিক্রমের তো এখন এধরনের কথা বলা উচিত নয়। বলতে চায় ও নি। তবে কি... ... ...! চকিতে পেছনটা দেখে নেয় একবার। নাহ্...ফাকা। পাশে পেপারস্ ভর্তি প্লাস্টিক ব্যাগটায় হাওয়া ঢুকে ফুলে আছে অনেকটা। ঠিক বেলুনের মতো, লাস্ট উইকে ওদের ম্যারেজ অ্যানিভার্সারিতে যেমন রঙিন বেলুন দিয়ে সাজিয়েছিল ঘরটা।

দুই

-সুজান! হোয়ার আর ইউ? কাম হিয়ার। নো নো, নো মোর চান্স। আর কোনো চান্স-ফান্স নয়, আই হ্যাভ টোটালি লস্ট মাই পেসেন্স। এই ধরো ডিভোর্স পেপারস্। সাইন হিয়ার... ... ...
-ওয়াও, অ্যাট লাস্ট ইউ হ্যাভ কাম টু দ্য ডিসিশন। গ্রেট। ওকে গিভ মি ইয়োর পেন প্লীজ... ... ..।
-হাউ সিলি ইউ আর! একটা পেন রাখতে পারো না! হুহ্... ... ... টেক ইট। সাইন প্লীজ।
-থ্যাঙ্কস্। কোথায়?
-এখানে, এই যে, এই এখানে... ... ...। আঙুল দিয়ে রুক্ষ্ম মরুভূমীর মতো ডিভোর্স পেপারটায় সাইন করবার যায়গাটা দেখাতে গিয়ে যে চোখ দুটো দিয়ে আগুন ঝরে পড়ছিল, সেই চোখ দুটোই এবার পিছলে যায় একজোড়া ভিজে স্যাতস্যাতে চোখের মাঝখানে।
-সার্টিফিকেটে কোনটা ছিল? ব্যাঙ্ক অ্যাকাউন্ট না ইনস্যুরেন্স? কোনটা করব? সুজানের পিছল চোখ দুটো আরো পিছল হয় বিক্রমের মৌসুমি প্রভাবে।
-একটা সরি লিখে দাও। হঠাত পিছলে পড়ার লজ্জটা স্পষ্ট ধরা পড়ে বিক্রমের আনত পল্লবে।
সুজানের দৃষ্টি পথে দু’টুকরো স্বচ্ছ মুক্ত দানা, হাতটাকেই কাঁপিয়ে দেয় কিছুটা। এবং আশ্চর্যের, লিখতে যায়, ‘স্যরি’, হয়ে যায় ‘লাভ ইউ’। এবার বিক্রমের সাইন করবার পালা।

Comments (0) >>
Write comment

This content has been locked. You can no longer post any comment.


busy
 

প্রতিবেশী ওয়েবজিন